September 28, 2024, 4:09 pm

সংবাদ শিরোনাম
মজলুম সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী’র রুহের মাগফিরাতে দোয়া অনুষ্ঠান বৈষম্যের পদভারে পিষ্ঠ নাটোরের প্রাণ এ্যাগ্রো এবং পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষনা সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত, আহত ৪ সিএনজি সহ চার ছিনতাইকারী জনতার হাতে আটক, পালিয়ে যাওয়ার সময় গাইবান্ধার সাদুল্লাপুরে গলায় রশি পেচিয়ে বৃদ্ধ মহিলার আত্মহত্যা ময়মনসিংহে ১৬৬ বস্তা জিরা ও ৩০০ পিস ভারতীয় কম্বল জব্দ, আটক ৪ চিলমারীতে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত হবিগঞ্জের নবীগঞ্জে হত্যা মামলার পলাতক আসামীকে কুমিল্লার ময়নামতি থেকে গ্রেফতার করেছে র‌্যাব বাগআঁচড়া-নাভারণ সড়কের বেহাল দশা,দেখার কি কেউ নেই?

একজন মুমূর্ষ রোগী আসমাউল হোসনা বৃষ্টি বাঁচাতে চায়

আমজাদ হোসেন,পার্বতীপুর প্রতিনিধি:
মেধাবী ছাত্রী আসমাউল হোসনা (বৃষ্টি) টিস্যু ক্যান্সারে আক্রান্ত, অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না, দেশ ও বিদেশের সহৃদয়বান ব্যক্তির নিকট আর্থিক সাহায্যের আবেদন।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের উত্তর সারন্দার কাগজীয়া পাড়া নিবাসী আজিজুল হক ও মমতাজ খাতুনের কন্যা পনের বছরের আসমাউল হোসনা (বৃষ্টি) দশ বছর ধরে মরণ ব্যাধি টিস্যু ক্যান্সারে আক্রান্ত, অর্থাভাবে চিকিৎসা করতে পারছেন না কলিজার টুকরো মেয়ে বৃষ্টির।

আসমাউল হোসনা বৃষ্টি দশ বছর ধরে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে, ২০১৪ সালে থেকে ২০২৪ পর্যন্ত যে, সমস্ত ডাক্তার ও হাসপালে চিকিৎসা করা হয়
প্রাথমিক ভাবে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নাক-কান-গলা রোগ বিশেষজ্ঞ সার্জন ডাঃ এ কে এম রেজাউল করিম, হেড-নেক সার্জন আবাসি ‘সার্জন (ইএনটি) ডাঃ মোঃ মাযহারুল ইসলাম, ডা: নাহাস ফরিদ চিকিৎসা করালে রোগীর উন্নতি না’হলে রংপুরের অই সমস্ত ডাক্তারে পরামর্শে ১৩/০৩/১৪ ইং ঢাকায় নেয়া হয়।
সেখানে অধ্যাপক মেজর (অবঃ) ডাঃ এস মোতাহার হোসেন নাক-কান-গলা ও মাথা রোগ বিশেষজ্ঞ এবং সার্জন ল্যাব এইড স্পেশালাইজড হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব অপারেশন বৃষ্টিকে দেখানোর পরে মরনব্যধি ক্যান্সার সনাক্ত হলে পুনরায় রংপুরের ডাঃ স্বপন কুমার নাথ সহযোগী অধ্যাপক এর নিকট রংপুর পপুলারে এসে সাতটা কেমোথেরাপি দেয়া হয়।
“তারপর রেডিও থেরাপি দেয়া হয় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে
ডা: মো: মোবাশ্বের-উর-রহমানের তত্ত্বাবধানে। ৪/৫ বছর কিছুটা সুস্থ থাকলে আবারো বৃষ্টির শারীরিক সমস্যা দেখা দিলে ২৭/৯/২০ আবারো ডাঃ স্বপন কুমার নাথের পরামর্শে রংপর মেডিকেল কলেজে ভর্তি করানো হয়।
পরে ডা: স্বপন কুমার নাথ পুনরায় ক্যামো থেরাপি দেন পপুলারে ডায়াগনস্টিক সেন্টারে কোনোরূপ উন্নতি না হওয়ায় অই ডাক্তারের পরামর্শে ভারতের কলকাতার SAROJ GUPTA CANCER CENTRE & RESEARCH I ডাক্তার সুমদি (ক্যামো থেরাপি) ২৫/১০/২০২০ অধ্যাপক ডাঃ মোঃ জিল্লুর রহমান (নাক, কান, গলা) এ্যাপোলো হাসপিটাল,২৮/১০/২০২০ ‘বি আর বি হসপিটালে ক্যামোথেরাপি দেওয়া হয়। শেষে ২০২১ – ভেলোরের “ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ হসপিটাল”(cmc) ভেলোরের ডাঃ ডাঃ লেনি ‘গ্রেস ম্যাথিউ ই.এন.টি ডাঃ ন্যায়না পিকাজে (অধ্যাপক) ডাঃ সাইয়েছ কামরান আসিফ (অধ্যাপক) পাকস্থলী রোগ বিশেষজ্ঞ ডাঃ ডা; তরুন জন, বক্ষব্যাধি ডাঃ ওমেন কে জর্জ এনাদের ব্যবস্হাপত্রে ২০২১/০১/ থেকে ০১-২০২৪ পর্যন্ত ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ হাসপাতল (cmc) ভেলোরে চিকিৎসারত রয়েছে।

আসমাউল হোসনা বৃষ্টির পিতা মাতা জানান, মেয়ের মেয়ের মূখে হাসি ফোটানোর জন্য আজ পর্যন্ত চিকিৎসার বাবদ ১০ বছরে প্রায় ১ কোটি টাকা ব্যয় হয়েছে। এখন বৃষ্টিকে বাঁচানোর জন্য সহায় সম্বল হীন পিতা-মাতার মেয়ের চিকিৎসায় সর্বস্ব হারিয়েছেন।
আসমাউল হোসনা বৃষ্টি মা বলেন,—-

আজিজুল হক শারীরিক ভাবে অসুস্থ স্ত্রী’র বেতনের টাকায় কোনো রকমে দিন চলতো। মেয়ের চিকিৎসার পেছনে দৌড়ঝাঁপ করতে সর্বস্ব শেষ। এ অবস্থায় সমাজের সহৃদয বিত্তবান, দেশ ও বিদেশের ব্যক্তিবর্গের নিকট আর্থিক সহযোগিতা চেয়ে বলেন,—

আসমাউল হোসনা বৃষ্টির বাবা আজিজুল হক
পার্বতীপুর অগ্রণী ব্যাংক শাখা হিসাব নং- ০২০০০০৫৬৬৪৭১৯/ মোবাঃ-০১৭৯৬-৯৮০৮৬৩(নগদ)

মাতাঃ মোছাঃ – মমতাজ খাতুন পার্বতীপুর অগ্রণী ব্যাংক শাখা – হিসাব নং-০২০০০১৬২২৯৫৬৩।
মোবাঃ-০১৭৪৪-৮০৮৮৯০ (নগদ/ বিকাশ)।

আপনাদের একটু সহানুভূতিতে বাঁচতে পারে আসমাউল হোসনা বৃষ্টির জীবন।

Share Button

     এ জাতীয় আরো খবর